বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার শ্রদ্ধা

নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে রাজধানীর ধানমণ্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলে দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (১২ জানুয়ারি) সকাল ১০টার দিকে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর গতকাল বৃহস্পতিবার পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শেখ হাসিনা। একইসঙ্গে গঠন করেন তিনিসহ ৩৭ সদস্যের মন্ত্রিপরিষদ। এদিন মন্ত্রিসভার সদস্যরাও শপথগ্রহণ করেন।

আজ শেখ হাসিনা প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি নতুন মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এদিন প্রধানমন্ত্রী ও নতুন মন্ত্রিসভার সদস্যরা সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে যাওয়ার কথা রয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে নতুন সরকারের প্রধানমন্ত্রী, ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের শপথবাক্য পাঠ করান।

এবার নিয়ে পঞ্চমবার এবং টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অধীনে এবার থাকছে মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।