পাহাড়তলী রেলওয়ে বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিও জরিমানা

 

মোঃ রিয়াজ উদ্দিন চট্টগ্রাম ব্যুরো

 

চট্টগ্রাম নগরে ডিমসহ বেশি দামে পণ্য বিক্রি ও দোকানে মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৪ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়েছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (৭ অক্টোবর) বেলা পৌনে ১২ টার দিকে নগরের পাহাড়তলী রেলওয়ে বাজারে এ অভিযান চালান ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফয়েজ উল্যাহ। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক মেট্রো -মোঃআনিছুর রহমান ও সহকারী পরিচালক রানা দেব

জানা যায়, অভিযানে বাজারে ডিম, মুরগি, বিভিন্ন ধরনের সবজি, পেঁয়াজ, রসুন আলো আদাসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় বেশি দামে ডিম ও নিত্যপণ্য বিক্রি এবং দোকানে মূল্যতালিকা না রাখায় ‘রহমানিয়া দরবার শরীফ ডিমের আড়তকে ১০ হাজার টাকা আবুল খায়ের স্টোরকে ৪ হাজার টাকা, নাসির ট্রেডার্সকে ৪ হাজার টাকা এবং মোতালেব মিয়ার দোকানকে ২ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে উপপরিচালক ফয়েজ উল্যাহ বলেন দৈনিক প্রিয় দেশকে, পাহাড়তলী বাজারে বেশি দামে ডিম ও পণ্য বিক্রিসহ দোকানে মূল্যতালিকা না পাওয়ায় চারটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে ভবিষ্যতে যেন একইরকম অপরাধ সংঘটিত না হয় সেই বিষয়ে সতর্ক করা হয়েছে।

প্রসঙ্গত, ৬ অক্টোবর বেশি দামে ডিম বিক্রি এবং মূল্যতালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অপরাধে রিয়াজ উদ্দিন বাজারের ৬ প্রতিষ্ঠানের কাছ থেকে ৪৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিলেন।