পাঠ্যপুস্তকে বাহাত্তরের সংবিধান নিয়ে আলাদা অধ্যায় দাবি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে সংবিধানের চার মূলনীতি নিয়ে আলাদা অধ্যায় দাবি করেছে বাহাত্তর এর সংবিধান বাস্তবায়ন আন্দোলন। এছাড়া রাজনীতিতে ধর্মের অপব্যবহার রোধ, স্বাধীনতাবিরোধী জামায়াতকে নিষিদ্ধ ও সংস্কৃতিতে চার মূলনীতির প্রয়োগে সরকারী পৃষ্ঠপোষকতার দাবি করেছে তারা।

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে শনিবার সংগঠনটির মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তাদের আলোচনায় এমন বক্তব্য উঠে আসে।

এতে প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ অনলাইন অ্যাকটিভিস্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, বাহাত্তরের সংবিধানের চার মূলনীতির সামগ্রিক বাস্তবায়ন মুক্তিযুদ্ধের পক্ষের সরকারের ঐতিহাসিক দায়িত্ব। সময়ের দাবি।

তিনি আরও বলেন, সংবিধান প্রণয়ণের ৫০ বছর হবে আগামী বছরের ৪ নভেম্বর। এই এক বছরে আমরা এ বিষয়ে রাষ্ট্রের দৃশ্যমান পদক্ষেপ চাই।

সংগঠনের আহ্বায়ক সাংবাদিক ও সংস্কৃতিকর্মী হাসান আহমেদের সভাপতিত্বে মানবন্ধনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী, যুগ্ম আহ্বায়ক হামজা রহমান অন্তর, সহসভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং সদস্য জাফর ইকবাল, যুগ্মসাধারণ সম্পাদক, সাংবাদিক সমিতি, মিরপুর বাংলা কলেজ প্রমুখ।