পদ হারালেন সন্দ্বীপ পৌরসভা যুবদলের সমালোচিত আহবায়ক নাসির

নানা অভিযোগের ভিত্তিতে মাঠ পর্যায়ের সুস্পষ্ট অনুসন্ধানে দৈনিক যায়যায়দিন গত ২০ আগষ্ট সন্দ্বীপ উপজেলার পৌর যুবদল আহ্ববায়ক নাসির উদ্দিনের অপকর্মের বিরুদ্ধে “সন্দ্বীপে লুটপাট এর রাজত্ব কায়েম করছে কথিত যুবদল নেতা নাসির” এই শিরোনামে তথ্য প্রমাণ সহকারে একটি সংবাদ প্রকাশিত হয়।

এতে তাৎক্ষণিক ভাবে নড়েচড়ে বসে জেলা ও কেন্দ্রীয় যুবদল। তারা তাৎক্ষণিক শুরু করেন ছায়া তদন্ত। এতে অভিযোগ নিশ্চিত হওয়ায় ৫ সেপ্টেম্বর মাত্র ১৫ দিনের মধ্যেই পদ থেকে আনুষ্ঠানিকভাবে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল।

জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সোহেল সাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে এই আদেশ দেয়া হয়। এখানে উল্লেখ করা হয়, সংগঠন বিরোধী সুস্পষ্ট অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল চট্টগ্রাম উত্তর জেলা শাখার সন্দ্বীপ পৌর যুবদলের আহ্বায়ক নাসির উদ্দিন কে তার স্বীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অব্যাহতিপ্রাপ্ত নেতৃবৃন্দের সাথে যুবদলের সকল পর্যায়ের নেতাকর্মীদেরকে তাদের সাংগঠনিক সম্পর্ক না রাখতে অনুরোধ করা হয়েছে।

যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ইতিমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন বলে উল্লেখ করা হয়।

এই ঘটনায় নাসির উদ্দিনের সহযোগীদের নামও উঠে আসে। তারা হলেন-শ্রেণী বাবলু, জলদস্যু নিজাম ওরফে কালা নিজাম,হোনা মাকসুদ, মাইক শিবলু, রুবেল, শামীম প্রকাশ শামু, ভাগিনা মামুন, আবুল, জাপর, জসিম ,রহিম। নাসিরের অব্যাহতির ঘটনায় ইতিমধ্যে গা ঢাকা দিয়েছে তারা। অন্যদিকে যৌথবাহিনীর সন্ত্রাস বিরোধী অভিযানের খবরে আগেই সন্দ্বীপ ছেড়ে চট্টগ্রামে অবস্থান নেয় অভিযুক্ত নাসির।

এ বিষয়ে সাবেক যুবদল নেতা নাসির উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের কাজ নিয়েই প্রশ্ন করেন! তিনি অভিযোগ করেন, রাজনীতি থেকে তাকে “মাইনাস” করতেই সাংবাদিকদের মাধ্যেমে মিথ্যা সংবাদ করানো হচ্ছে।

ভাঙচুর হামলা লুটপাট এর বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, ভাঙ্গচুর হামলা লুটপাট আমি কিংবা আমার কর্মী এই কাজ করে নাই এই কাজটি এলাকার ভুক্তভোগীরাই করেছে।

এদিকে নাসিরের অব্যাহতিকে স্বাগত জানিয়েছে ভুক্তভোগী সাধারন জনগন। তাদের দাবি অভিযুক্ত নাসির এবং তার কর্মীদের ভাঙ্গচুর লুটপাটের কারনে আইনের আনা জরুরী যাতে পরবর্তীতে এই ধরনের কর্মকান্ড কেউ না করতে না পারে।