দুর্নীতিবাজ রাব্বানীর সাথে কাজ করবেন না ভিপি নুর

175

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে ও কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) অর্থবহ করতে এক সাথে কাজ করার জন্য ডাকসুর ভিপি নুরুল হক নুরকে আহবান জানিয়েছেন ছাত্রলীগের সদ্য অপসারিত সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রাব্বানী।

তবে দুর্নীতিবাজ কাউকে সাথে নিয়ে কাজ করবেন না বলে জানিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। নুর বলেছেন, তিনি যদি আগে থেকে জানতেন ওই অনুষ্ঠানে গোলাম রাব্বানী থাকবেন তাহলে তিনি সেখানে উপস্থিত হতেন না।

বুধবার বিকালে ঢাবি ক্যাম্পাসে আনুষ্ঠানিকভাবে জোবাইক সার্ভিস ‘ডিইউ চক্কর’ এর যাত্রার উদ্বোধন হয়। এসময় ভিপি নুরের উপস্থিতিতে তাকে এ আহ্বান জানান গোলাম রাব্বানী।

সেখানে জিএস গোলাম রাব্বানী বলেন, অজুহাত না দিয়ে ডাকসুকে অর্থবহ করতে আসুন এক সাথে কাজ করি।

এসময় ডাকসু বরাবরই শিক্ষার্থীদের যৌক্তিক ও নৈতিক আন্দোলনে কাজ করে আসছে বলেও জানান রাব্বানী।

এর আগে নৈতিক স্খলন ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাব্বানীকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে অপসারণ করা হলে ডাকসুর জিএস পদ থেকেও রাব্বানী অপসারণের দাবি করেছিলেন ভিপি নুর।

রাব্বানীর আজকের বক্তব্যের পর এ বিষয়ে ডাকসু ভিপির অবস্থান জানতে চাইলে তিনি বলেন: আমি যদি আগে থেকে জানতাম তিনি (রাব্বানী) সেখানে থাকবেন তাহলে আমি সেই অনুষ্ঠানে যেতাম না। চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নৈতিক স্খলনের অভিযোগে তার সংগঠনের পদ থেকে তাকে অপসারণ করা হয়েছে। এছাড়াও সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে তার ভর্তি প্রক্রিয়া নিয়েও অভিযোগ উঠেছে৷ এরকম দূর্নীতিবাজ লোকের সাথে কাজ করার কোনো প্রশ্নই আসে না।

তারপরও অনুষ্ঠানে আপনাকে নিজ থেকে এসে রাব্বানীর সাথে হাসিমুখে কূশল বিনিময় করতে দেখা গেছে স্মরণ করিয়ে জানতে চাইলে নুর বলেন: সেখানে মন্ত্রী ছিলেন। হয়তো কোনো হাস্যরসের উদ্রেক হয়েছিল। তাছাড়া রাব্বানী আমার পূর্বপরিচিত, তার জন্য আমারও খারাপ লাগে। তাই শুভেচ্ছা বিনিময় করেছি। কিন্তু দুর্নীতিবাজ কাউকে সাথে নিয়ে প্রতিষ্ঠান চলতে পারে না। এক্ষেত্রে কোনো আপস নয়।

নুর বলেন: আমি এখনও প্রশাসনের কাছে আহ্বান জানাই যেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

এ বিষয়ে পরে মন্তব্য জানতে গোলাম রাব্বানীর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তার বক্তব্য জানা যায়নি।