দহগ্রামে গরু চোরদের বাধা দেয়ায় মুক্তিযুদ্ধ মঞ্চ নেতার বাড়িতে হামলা

5

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বহুল আলোচিত দহগ্রাম আঙ্গরপোতা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতীয় গরু পারাপারে বাধা দেওয়ায় রংপুর মহানগর মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি ও উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের সহ-সভাপতি কামরুল হাসানের বাড়িতে গরু ব্যবসায়ীদের অতর্কিত হামলা।

জানা যায়, গত ৩১ জুলাই ভারত থেকে অবৈধভাবে কামরুল হাসানের জমির উপর দিয়ে গরু প্রবেশ করায় কামরুল হাসান বাধা দিলে তার বাড়িতে অতর্কিতভাবে হামলা চালায় গরু সিন্ডিকেট ব্যবসায়ীরা।

এ ঘটনায় এলাকাবাসীর পক্ষ থেকে দহগ্রাম-আঙ্গরপোতা বিজিবিকে ফোনে অভিযোগ করলে সেই অভিযোগ থেকে গরু ব্যবসায়ী এবং তাদের দলবল নিয়ে কামরুল হাসানের বাড়িতে আগুন জ্বালিয়ে দেওয়া ও লুটপাটের অভিযোগ উঠেছে গরু ব্যবসায়ীদের ওপর।

এ ঘটনায় কামরুল হাসান বলেন, দহগ্রাম সীমান্ত দিয়ে সব ধরনের চোরাকারবারি থেকে শুরু করে বেআইনিভাবে ভারত থেকে গরু প্রবেশের স্বার্থ হাসিল করার জন্য গরু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে প্রতিনিয়ত ভারত থেকে গরু বাংলাদেশে প্রবেশ করাচ্ছে। এতে আমার ফসলি জমির উপর দিয়ে গরু পারাপার করায় আমি গরু ব্যবসায়ীদের আমার ফসলি জমির উপর দিয়ে গরু পারাপার না করার জন্য অনুরোধ করি এবং এলাকাবাসী দহগ্রাম-আঙ্গরপোতা বিজিবির সাথে যোগাযোগ করে গরু ব্যবসায়ীদের কিছু গরু ধরিয়ে দেওয়ায় আমার বাড়িতে তারা অতর্কিত হামলা চালায়। এর ফলে আমার মা আহত হয় এবং এলাকাবাসী ঘটনাস্থলে জড়ো হলে গরু ব্যবসায়ীরা অস্ত্র ও লাঠি, ছোরা, লোহার রড, রাম দা,পশু কুড়াল, ও পেট্রোলের জার প্রভৃতি মারাত্মক ধারালো অস্ত্র ও বাড়ি জ্বালানোর উপাদান রেখে পালিয়ে যায়, এবং গরু ব্যবসায়ীরা বলেন বেশি বাড়াবাড়ি করলে তোর বাড়িতে মাদক এবং ভারতীয় গরু ঢুকিয়ে দিয়ে ফাসিয়ে দিব। উক্ত বিষয়টি আমি পাটগ্রাম থানার অফিসার্স ইনচার্জ ও দহগ্রাম ইউনিয়ন এর চেয়ারম্যানকে ফোনে অবহিত করি।

এ ঘটনায় পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ সুমন মহন্তের সাথে ফোনে কথা বললে তিনি জানান, হ্যাঁ দহগ্রামের উক্ত ঘটনাটি আমাকে অবহিত করলে আমি তদন্তের জন্য দহগ্রাম তদন্ত কেন্দ্রে পাঠিয়ে দিয়েছি এবং পরবর্তীতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।