ঠাকুরগাঁওয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করছে প্রশাসন

ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের নির্দেশনায় উপজেলা প্রশাসনের উদ্যোগে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে শহরের প্রধান প্রধান ঔষধ মার্কেটের দোকানগুলোর সামনে ৪ ফিট দূরত্ব বজায় রেখে বৃত্ত চিহ্ন দিয়ে ক্রেতা ও বিক্রেতাদের সতর্ক করা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণের লক্ষ্যে এ কার্যক্রম চালায় উপজেলা প্রশাসন।

শহরের বিভিন্ন জায়গায় গিয়ে দেখা যায়, বিভিন্ন জনসমাগম এলাকাগুলো নির্জন হয়ে গেছে। অধিকাংশ রাস্তাই যেন প্রায় লোকশূন্য। ওষুধের দোকান ও খাবারের দোকানগুলো ছাড়া অন্য কোনো প্রতিষ্ঠান খোলা নেই।

এসব দোকানের সামনে লোকসমাগম যেন না হয় সেদিকে লক্ষ্য রেখে সদর হাসপাতালের সামনে উপজেলা প্রশাসনের একটি টিম দোকানগুলোর সামনে গোল চিহ্ন দিয়ে দূরত্ব চিহ্নিত করে।

এসময় উপজেলা নির্বাহি অফিসার তার বক্তব্যে বলেন, করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে আমাদের সর্তকতা অবলম্বন করা উচিত।

পাশাপাশি ওষুধ ব্যবসায়ীরাও মনে করেন, এ চিহ্ন দেওয়ায় আমরা সুরক্ষিত থাকবো সেই সাথে দূরত্ব বজায় রেখে ঔষধ কিনতে আসা ক্রেতারা সুরক্ষিত থাকবে বলে মনে করেন তারা।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে একটি টিম খোঁচা বাড়ীসহ বিভিন্ন বাজারে দূরত্ব বজায় রেখে চলার জন্য দোকানের সামনে গোল চিহ্ন দ্বারা দূরত্ব চিহ্নিত করছে। সেই সাথে সকলকে প্রয়োজন ছাড়া বের না হওয়ার আহবান জানান তারা। সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।