ট্রাক চালকের লাশ মিলল নদীতে, রড মাসুদের দোকানে

37

বাউফল (পটুয়াখালী) প্রতিবেদক
চট্টগ্রাম বন্দর থেকে রড নিয়ে বাউফলে আসার পথে ট্রাক ছিনতাই করে একটি সংঘবদ্ধ চক্র। ঘটনার তিনদিন পর তেঁতুলিয়া নদী থেকে চালকের হাতপা বাধা লাশ উদ্ধার করে নৌ পুলিশ। পরে বাকেরগঞ্জ থেকে ট্রাক ও বাউফলের দাশপাড়া এলাকায় মাসুদ নামে ব্যবসায়ীর গুদাম থেকে ছিনতাই হওয়া রড উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার রাত ১১টার দিকে দাশপাড়া বাস স্ট্যান্ড এলাকায় মাসুদ চৌকিদারের মালিকানাধীন একতা এন্টার প্রাইজ নামে রড সিমেন্টের দোকানের গুদাম থেকে ৮টন রড উদ্ধার করে পুলিশ। একই সাথে দোকানের তিন কর্মচারীকেও আটক করা হয়।

ট্রাক মালিক ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১৭এপ্রিল চট্টগ্রাম থেকে ১৩ মেট্রিক টন রড নিয়ে ঢাকা মেট্রো ঠ- ১৬৫১৩৮ নম্বরের একটি ট্রাক বাউফলের কালিশুরী বাজারের খাঁন ট্রেডার্সের উদ্দেশে ছেড়ে আসে। যথাসময়ে ট্রাকটি নির্ধারিত স্থানে না পৌঁছালে বিভিন্ন স্থানে খোঁজ নিতে শুরু করেন ট্রাক মালিক। ১৯ এপ্রিল চট্টগ্রাম বন্দর থানায় সাধারন ডায়েরি করেন রড প্রস্তুতকারক কোম্পানী একে স্টিল। ওই ট্রাক থেকে পটুয়াখালীর দশমিনা উপজেলার রনগোপালদী এলাকায় রড আনলোড করা হয়েছে খবর পায় পুলিশ। ২০ এপ্রিল রনগোপালদী এলাকায় তেঁতুলিয়া নদীর পাতারচর নামক জায়গা থেকে হাত-পা বাধা এক ব্যক্তির লাশ উদ্ধার করে দশমিনা নৌ পুলিশ। ওই লাশ ট্রাক চালক আল-আমিনের বলে নিশ্চিত করেন ট্রাকমালিক সবুজ। ট্রাক চালক আল-আমিন চাঁদপুর জেলার মতলব উত্তর থানার আনন্দবাজার এলাকার বাসিন্দা। পরিবার নিয়ে নারায়নগঞ্জের ফতুল্লা এলাকায় বসবাস করছিল বলে ট্রাক মালিক জানান। এদিকে গতকাল বুধবার পর্যন্ত হেলপার হাসানের খোঁজ মেলেনি। তার বাড়ি বরিশালের উলানিয়া এলাকায়। এঘটনায় ২১ এপ্রিল দশমিনা থানায় ছিনতাই ও হত্যা মামলা দায়ের করেন ট্রাক মালিক সবুজ।

ঘটনার রহস্য উদঘটনে মাঠে কাজ শুরু করে পুলিশ। পরিত্যাক্ত অবস্থায় বরিশালের বাকেরগঞ্জের বোয়ালিয়া বাজারের পাশে বাহাদুরপুর গরুহাট এলাকা থেকে খালি ট্রাক উদ্ধার করে পুলিশ। পরে মঙ্গলবার রাতে (২৩ এপ্রিল) বাউফলের দাশপাড়া বাস স্ট্যান্ড এলাকায় বাউফল ও দশমিনা থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে একতা এন্টার প্রাইজের গুদাম থেকে ছিনতাই হওয়া ৮টন ৩শ কেজি রড উদ্ধার করে। এ ঘটনায় একতা এন্টার প্রাইজের দিলিপ (৫০), নান্নু (৪৫) এবং শাহাদুল (৪০) নামের তিন কর্মচারী এবং দশমিনার মজিবর নামের এক ঠিকাদারকে আটক করা হয়েছে।

দশমিনার ঠিকাদার মজিবর মাষ্টারের থেকে ওই রড ক্রয় করা হয়েছে বলে একতা এন্টার প্রাইজের মালিক মাসুদ চৌকিদার ওই রড কিনছেন বলে স্বীকার করেছেন।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরুল ইসলাম মজুমদার জানান, ট্রাকের হেল্পার হাসান এখনো নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধার এবং চালক হত্যা ও ছিনতাইর সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।