ঝিনাইদহের সাবেক এমপি নায়েব আলী জোয়ার্দার ৪ দিনের রিমান্ডে

এম বুরহান উদ্দীন
ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সাবেক সংসদ সদস্য নায়েব আলী জোয়ার্দারকে দুই মামলায় পৃথকভাবে চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে তাকে আদালতে হাজির করা হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রুমানা আফরোজ এ রিমান্ড মঞ্জুর করেন। তবে এ রিমান্ড একসঙ্গে কার্যকর হবে।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ঝিনাইদহ শহরের আরাপপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার মেজর নাঈম আহমেদ জানান, জেলা বিএনপির দলীয় কার্যালয় ও দলের সভাপতির বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় গত আগস্ট মাসের ১৯ ও ২৪ তারিখে সদর থানায় দুটি নাশকতার মামলার করা হয়। সেই মামলার ১নং আসামি ছিলেন নায়েব আলী জোয়ার্দার।

মেজর নাঈম আহমেদ আরো জানান, নায়েব আলী শহরের আরাপপুর জামতলা এলাকায় নিজ বাড়িতে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে র‍্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের সদস্যরা এবং সেনাবাহিনীর সদস্যরা অভিযান চালায়। পরে মধ্যরাতে সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয় এবং রাতেই সদর থানায় হস্তান্তর করা হয়।

ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন জানান, আমরা সকালে সাবেক সংসদ সদস্য নায়েব আলী জোয়ার্দারকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়েছিলাম। কিন্তু আদালত দুই মামলায় চারদিন করে রিমান্ড মঞ্জুর করে। তবে পৃথক ভাবে চার দিনের পরিবর্তে একইসঙ্গে চারদিন জিজ্ঞাসাবাদ চলবে।

উল্লেখ্য, গত আগস্ট মাসের ৪ তারিখ বিকেলে আওয়ামী লীগের মিছিল শেষে নেতাকর্মীরা জেলা বিএনপির দলীয় কার্যালয় ও জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম এ মজিদের বাড়িতে অগ্নিসংযোগ করে।