জবির দুই দশকে পদার্পণ উদযাপিত

জবি প্রতিনিধি:

‘বিপ্লবে বলিয়ান, নির্ভীক জবিয়ান’ এই স্লোগানকে সামনে রেখে আড়ম্বরপূর্ণভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। একইদিনে ২০২৩-২৪ সেশনের ক্লাস আরম্ভ করেছে বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীরা। এসময় নবীন বরন অনুষ্ঠান ঘুরে দেখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রেজাউল করিম।

নবীন বরণ শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালিতে যোগ দেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে বেরিয়ে পুরান ঢাকার বাহদুর শাহ পার্ক হয়ে রায়সাহেব বাজার মোড় ঘুরে বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছায়। র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে খালেদা জিয়ার নামফলক উন্মোচন করা হয়।

এরপর উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশ্য তার শুভেচ্ছা বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্যে তিনি বিশ্ববিদ্যালয়ের নানা অগ্রগতির কথা তুলে ধরেন।

এরপর বাদ যোহর জবি’র কেন্দ্রীয় জামে মসজিদে জুলাই বিপ্লবে শহিদের আত্নার মাগফিরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়। এছাড়াও প্রথমবারের মত বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে শিক্ষার্থীদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়