গরু পাচারকারী সন্দেহে এবার ভারতীয় কিশোরকেই খুন করলো বিএসএফ

ফাইল ছবি

গরু পাচারকারী সন্দেহে এবার কোচবিহারে এক কিশোরকে নিজ বাড়িতে গুলি করে হত্যা করেছে বিএসএফ। এ ঘটনায় রাতভর বিক্ষোভে উত্তেজনা ছড়াল কোচবিহারের তুফানগঞ্জের বালাভূত এলাকায়। এমনকি পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা।

রোববার গভীর রাতে ঘটনাটি ঘটে তুফানগঞ্জের বালাভূতের ছড়ার পার এলাকায়। পাচারকারী সন্দেহে বিএসএফ এর গুলিতে মৃত্যু হয় শাহিনুর হক নামে ১৮ বছরের এক কিশোরের।

স্থানীয় সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, রোববার রাতে বাংলাদেশে পাচারের উদ্দেশে প্রায় ৭০ থেকে ৮০টি গরু ওই এলাকায় জড়ো করে পাচারকারীরা। গোপন সূত্রে খবর পেয়ে বিএসএফ এর ৬২ নম্বর ব্যাটেলিয়ন এর জওয়ানরা সেখানে যায়। BSF পৌঁছতেই বেশ কয়েকটি বোমা ফাটায় পাচারকারীরা। এরপরই পাচারকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

সেসময় ওই যুবক বাড়ির সামনে ঘুরছিল। তাকে বাড়ির সামনে দেখতে পেয়েই পাচারকারী সন্দেহে BSF গুলি করে বলে অভিযোগ মৃতের বাড়ির লোকেদের। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হতে থাকে পরিস্থিতি। পরিস্থিতি বেগতিক দেখে তখনই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় BSF এর জওয়ানরা।

এমন খবর পেয়ে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। পৌঁছতেই গ্রামবাসীদের প্রবল বাধার মুখে পরে পুলিশ। এর ফলে রাতে আর দেহ উদ্ধার করতে পারেনি পুলিশ।

গ্রামবাসীদের দাবি, যেখানে ঘটনা ঘটেছিল সেখান থেকে প্রায় ৭ থেকে ৮ কিলোমিটার দূরে রয়েছে ভারত-বাংলাদেশ সীমানা। ওই কিশোর তাঁতের শাড়ি তৈরির কাজ করতেন। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত বিএসএফ এর তরফে কোনও বক্তব্য জানা যায়নি।