করোনা: ভোলায় রিপোর্ট আটকে আছে ১১৯ এ, শনাক্ত নেই

আব্দুর রহমান নোমান: ঢাকা থেকে গত কয়েকদিন ভোলা জেলায় নতুন করে কোনো নমুনা পরীক্ষার রিপোর্ট না আসায় এখনও ১১৯ এ আটকে রয়েছে।

তবে গত ২৪ ঘণ্টায়ও ভোলা থেকে ঢাকায় ১২ জনের নমুনা পাঠানো হয়েছে। এ নিয়ে জেলা থেকে ঢাকায় মোট ১৯৭ জনের নমুনা পাঠানো হয়েছে। এরমধ্যে এখনও পর্যন্ত আসা সবার ফলাফলই নেগেটিভ এসেছে।

ভোলা জেলা সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ নজরুল ইসলাম প্রিয়দেশ নিউজকে ( priyodesh news ) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণে যেসব জেলা বেশি ঝুঁকিপূর্ণ, সেসব জেলায় অগ্রাধিকার ভিত্তিতে নমুনা পরীক্ষা করা হচ্ছে। ঢাকায় নমুনা পরীক্ষাগারে জনবল সংকট এবং ভোলা জেলায় সংক্রমণের ঝুঁকি কম থাকায় গত কয়েকদিন নমুনা আসেনি।

নজরুল ইসলাম বলেন, ঢাকা থেকে নমুনা পরীক্ষার ফলাফল না আসলেও ভোলায় করোনা সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ অব্যাহত রয়েছে। এরমধ্যেই আমরা প্রতিনিয়ত নমুনা সংগ্রহ করে পাঠাচ্ছি।

এই নমুনা পরীক্ষার রিপোর্ট না আসায় জেলা হুমকির মধ্যে পড়ে যাচ্ছে কিনা? এমন প্রশ্নের জবাবে নজরুল ইসলাম বলেন, তেমন ঝুঁকির মধ্যে পড়ছে না। তাদের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ রয়েছে।

সিভিল সার্জন অফিসের এই পরিসংখ্যানবিদ বলেন, জেলায় এখন ৩৬৪ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। গত ২৪ ঘণ্টায় ৫৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখনও পর্যন্ত মোট ৮৭১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৫০৭ জন।

নজরুল ইসলাম বলেন, ভোলা জেলায় করোনা সন্দেহে আইসোলেশনে রয়েছেন ৩৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন কাউকে আইসোলেশনে আনার প্রয়োজন হয়নি।