করোনা: কিস্তি তুলতে গিয়ে এনজিও’র ৩ কর্মী আটক

ঠাকুরগাঁও জেলা প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে কিস্তি তুলতে গিয়ে আটক হয়েছেন ৩ এনজিও কর্মী। পরে তাদের জেলা প্রশাসকের নিকট সোপর্দ করা হলে মুচলেকা দিয়ে ছাড়া পায় তারা।

জানা যায়, বুধবার সকালে পৌরসভার হাজীপাড়া ও গোয়ালপাড়ায় এনজিও কর্মীরা ঋণের কিস্তি উত্তোলন করতে গেলে স্থানীয়রা সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুনকে মোবাইলে খবর দেন। এরপর সাথে সাথে তিনি ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে সোপর্দ করেন।

আটক এনজিও কর্মীরা করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কিস্তি আদায় করবে না মর্মে অঙ্গীকার করলে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম তাদের সতর্ক করে ছেড়ে দেন।

এর আগে মঙ্গলবার রাতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী অফিসার ঘোষণা দেন, এলাকায় কেউ কিস্তি আদায় করতে গেলে প্রশাসনকে খবর দেয়ার জন্য।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান: করোনার কারণে এ দুর্যোগকালীন সময়ে মানুষ এমনিতে মানবেতর জীবন যাপন করছে। এরমধ্যে এনজিওগুলোর কিস্তির চাপে তাদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। এরপরও যদি কোনো এনজিও কিস্তি আদায়ের চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।