আল জাজিরায় প্রচারিত সংবাদের প্রতিবাদ জানালো সেনাসদর

আল জাজিরা নিউজ চ্যানেলে ২ ফেব্রুয়ারী বাংলাদেশ সময় রাত ২টায় ‌‘All the Prime Minister’s Men’ শিরোনামে প্রচারিত সংবাদটি স্বার্থান্বেষী মহল কর্তৃক প্রচারিত হয়েছে উল্লেখ করে এর তীব্র প্রতিবাদ জানিয়েছে সেনাসদর দপ্তর।

ওই বিবৃতিতে বলা হয়, প্রকৃতপক্ষে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী সাম্প্রতিক সময়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। প্রতিবেদনের মন্তব্যকারীরা হলো, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একজন দোষী ডেভিড বার্গম্যান। মাদকাসক্তির অভিযােগে বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে বহিষ্কার হওয়া প্রাক্তন ক্যাডেট দুলকারনাইন সায়ের খান (প্রতিবেদনে সামি হিসেবে আলােচিত) এবং অখ্যাত নেত্র নিউজ-এর প্রধান সম্পাদক তাসনিম খলিল। তাদের অতীত কর্মকান্ড এটাই প্রমান করে এসকল স্বার্থান্ধেী ব্যক্তিবর্গ উদ্দেশ্য বাস্তবায়নে একত্রিত হয়েছে।

সেনাসদর বলছে, এটি স্পষ্ট নয় যে কীভাবে আল-জাজিরার মতাে একটি আন্তর্জাতিক নিউজ চ্যানেল একদল অশুভ উদ্দেশ্য বাস্তবায়নকারী ব্যক্তিবর্গের সাথে কাজ করছে, যারা পূর্বে বিভিন্ন অপরাধের সাথে জড়িত। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন সরকারী, সামাজিক এবং ব্যক্তিগত বিষয়ের ভিডিও ক্লিপগুলো একসাথে করে ভিডিও তৈরি করা হয়েছে। বিভিন্ন অসংগত বিষয়সমূহ একত্রিত করে মাথা দিয়ে একসাথে যা সম্পাদিত করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনী ইজরাইল থেকে Mobile Interceptor Device সংগ্রহের বিষয়ে প্রদত্ত ভ্রান্ত প্রতিবেদনের তীব্র প্রতিবাদ করছে। প্রকৃত সত্যটি হল জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে মােতায়েনের উদ্দেশ্যে সেনাবাহিনীর একটি কন্টিনজেন্টের জন্য হাঙ্গেরি থেকে এসব সরঞ্জামসমূহ সংগ্রহ করা হয়েছিল। বাস্তব সত্য হলাে সরঞ্জামঞ্জলি ইজরাইল-এর তৈরি নয়। ইসরাইলের কাছ থেকে প্রতিরক্ষা সহযোগিতা/সংগ্রহের সুযােগ নেই যেহেতু বাংলাদেশের সাথে এই দেশের কোনও কুটনৈতিক সম্পর্ক নেই।

আইএসপিআর এর সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনী মনে করে এটা দেশের বিকাশ ও অগ্রগতির পথে বাধা সৃষ্টি এবং সরকারের বিভিন্ন সংস্থাসমূহের মধ্যে চলমান সম্প্রীতি বিনষ্টের লক্ষ্যে স্বার্থন্বেষী মহলের অপচেষ্টা। বাংলাদেশ সেনাবাহিনী বর্তমান চেইন অফ কমান্ডের অধীনে সুশঙ্খল, সুসংগঠিত ও পেশাদার বাহিনী এবং সংবিধান ও সরকারের প্রতি অনুগত। বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা বাংলাদেশ সরকারের প্রতি শ্রদ্ধাশীল ছিল ও থাকবে। দেশপ্রেমিক সেনাবাহিনী আমাদের প্রিয় মাতৃভূমি ও দেশ গঠনের প্রয়াসে অবদান রাখবে।