আইভী রহমানের সমাধিতে আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের শ্রদ্ধা

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত নারী নেত্রী আইভি রহমানের ১৬ তম মৃত্যু বার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ।

সোমবার সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে সভাপতি রাহুল চৌধুরী শামীম এবং সাধারণ সম্পাদক শাকিল আহমেদ করোনা স্বাস্থ্যবিধি মেনে নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

রাহুল চৌধুরী শামীম বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকার বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। এরই অংশ হিসেবে সেদিন ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিলপূর্ব এক শান্তিপূর্ণ সমাবেশে ঘাতকের দল বর্বরোচিত গ্রেনেড হামলা চালায় ও গুলিবর্ষণ করে। এই ন্যাক্কারজনক গ্রেনেড হামলায় বেগম আইভী রহমান গুরুতরভাবে আহত হন। সম্মিলিত সামরিক হাসপাতালে ৪দিন চিকিৎসাধীন অবস্থায় অবশেষে ২৪ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এই মহান নারী নেত্রীসহ আওয়ামী লীগের ২২ জন নেতাকর্মী জীবন দিয়ে বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগকে বাঁচিয়ে গেছেন। এরই ধারাবাহিকতায় জননেত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এই মহীয়সী নারী নেত্রীকে আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি।

শাকিল আহমেদ বলেন, আইভী রহমান নিজের জীবন দিয়ে জননেত্রীকে শেখ হাসিনাকে সর্বোপরি বাংলাদেশকে রক্ষা করে গেছেন। সেই আদর্শকে ধারণ করছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনা সুসংহত রাখতে আমরা সর্বদা প্রস্তুত। এরই ধারাবাহিকতায় আমরা আইভী রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধাবোধ জ্ঞাপন করছি।