শাহীনকে ধরতে যুক্তরাষ্ট্র-ইন্টারপোলের সাথে কথা হয়েছে: ডিবি প্রধান

 

কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার মূল মাস্টারমাইন্ড আকতারুজ্জামান শাহীনকে দেশে ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্রের দূতাবাসের সাথে কথা বলা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর ডিবি পুলিশের প্রধান হারুন অর রশিদ। তিনি জানান, শাহীনকে ফিরিয়ে আনতে আইজিপির মাধ্যমে ইন্টারপোলের সাথেও কথা বলা হয়েছে।

এমপি আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে দু’দেশের সমন্বিত তদন্তের অংশ হিসেবে কলকাতায় ৫ দিন তদন্ত শেষে আজ দেশে ফিরেন ডিবি প্রধান হারুন অর রশিদ।

এসময় তিনি বলেন, মামলার মোটিভ উদঘাটনে শাহীনকে ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্রের দূতাবাসের সাথে কথা বলা হয়েছে। ইন্টারপোলের সাথেও কথা বলা হয়েছে। আর এক অভিযুক্ত সিয়ামকে ফিরিয়ে আনতে কাঠমান্ডুর সাথে কথা বলা হয়েছে। মদদদাতাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। এমপি আনারের বন্ধু গোপাল বিশ্বাসকেও জিজ্ঞসবাদ করা হয়েছে।

ডিবি প্রধান বলেন, যে উদ্দেশ্যে কলকাতা যাওয়া, তা সফল হয়েছে। কোনো অপরাধী অপরাধ করে বা বাংলাদেশের কোনো অপরাধী বিদেশে গিয়ে নিরাপদ থাকতে পারবে না। অপরাধীদেরকে আইনশৃঙ্খলা বাহিনী শাস্তির আওতায় আনবেই।

হারুন অর রশিদ জানান, কিভাবে অপরাধ সংঘটিত হয়েছে তার পর্যাপ্ত তথ্য পেয়েছি। সেপটিক ট্যাংক থেকে উদ্ধার মাংসপিণ্ড এমপি আনারের বলে প্রাথমিকভাবে মনে করছে ডিবি। ওয়াটার থিওরি এপ্লাই করে মাংসপিণ্ড উদ্ধার করা হয়েছে। এই হত্যাকাণ্ডে কারণ এখনই বলা সম্ভব নয়, তবে মামলা কনক্লুসিভ পর্যায়ে রয়েছে।