বিএনপি সন্ত্রাসী ও চাঁদাবাজের দল নয়: মেজর হাফিজ

আবদুর রহমান নোমান
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর অবঃ হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেছেন, বিএনপি কোন চাঁদাবাজ সন্ত্রাসের দল নয়, কোন সন্ত্রাসী চাঁদাবাজের স্থান বিএনপিতে হবে না। বিএনপি’র নাম ভাঙিয়ে কোনো স্থানে যে কেউ চাঁদাবাজির চেষ্টা করলে তাকে ধরে পুলিশের হাতে সোপর্দ করবেন।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮ টায় ঢাকা থেকে তার বাসায় এসে সংক্ষিপ্ত বক্তৃতায় এসব কথা বলেন মেজর হাফিজ।

কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন কোনো চাঁদাবাজের সঙ্গে বিএনপি’র সম্পর্ক নেই উল্লেখ করে তিনি আরো বলেন, ‘আপনাদের এলাকায় কেউ যদি বিএনপি’র নাম ভাঙিয়ে চাঁদাবাজি করতে আসে, তবে তাকে ধরে পুলিশের হাতে তুলে দেবেন। বিএনপি’র ভাবমূর্তি নষ্ট করার জন্য এক শ্রেনীর মানুষ বিভিন্ন ভাবে অপপ্রচার চালাচ্ছে এসব কর্মকান্ডের সঙ্গে বিএনপি’র কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন আওয়ামীলীগের, গুম, খুন, হত্যা নির্যাতনের কারনে মহান আল্লাহ তাদের উপর গজব নাজিল করেছেন।

মেজর (অব.) হাফিজ বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্যদিয়ে যে বিজয় অর্জিত হয়েছে, সেই বিজয়কে নস্যাৎ করার চেষ্টা চলছে।বিএনপি এখনো ক্ষমতায় আসে নাই।অন্তর্বর্তীকালীন সরকার তাদের নিয়মিত দায়ীত্ব পালন করে আসছে এবং একটা নির্বাচনী পরিবেশ তৈরী করবেন। কখন নির্বাচন হয় তা বলা যায় না। আওয়ামী লীগ দেশকে যেভাবে ধ্বংস করে দিয়ে গেছে সে দেশটাকে একটা পর্যায়ে যেতে এ সরকারকে কিছু সময় দিতে হবে।তারপর নির্বাচন হলে জনগন ভোট দিলে বিএনপি ক্ষমতায় আসবে। সুতরাং এমন কোন অন্যায় কাজ করা যাবে না যাতে বিএনপির বদনাম হয়। এজন্য সজাগ ও সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, নতুন যে অন্তর্বর্তী সরকার,সেই সরকার মাত্র কয়েক দিন হলো। তাদের সময় দিতে হবে যাতে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তারা তৈরি করতে পারে। নতুন সরকারকে আমরা সময় দিতে চাই। আমরা যদি ভালো একটা নির্বাচন করতে পারি, যদি জনগণের মনোনীত সরকারের হাতে ক্ষমতা তুলে দেওয়া যায়, তবেই জনগণের আস্থা ফিরবে। তাই বিএনপি এই সরকারকে বলেছে, একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করে জনগণের মনোনীত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

মেজর হাফিজ এর আগে ঢাকা থেকে লঞ্চযোগে নাজিরপুর ঘাটে এসে পৌছলে কয়েক হাজার মানুষ তাকে ফুল দিয়ে বরন করে নেয়। বক্তব্যকালে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা বিএনপির সদস্য সচিব শফিকুল ইসলাম বাবুল পাঞ্চায়েত, যুগ্ম আহবায়ক সোহেল আজিজ শাহিন, পৌর বিএনপির আহ্বায়ক মোঃ ছাদেক মিয়া জান্টু, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ মোঃ ফরিদ উদ্দিন, যুগ্ম আহ্বায়ক জাকির ইমরান, যুগ্ন আহবায়ক আমজাদ হোসেন আলম, যুগ্ন আহবায়ক জহিরুল ইসলাম সুমন, স্বেচ্ছাসেবক দল সভাপতি রেজাউর রহমান শাহিন, সেচ্ছাসেবক দল নেতা শহিদুল ইসলাম হাওলাদার, যুবদল আহ্বায়ক কামরুল ইসলাম বাবুল পাটোয়ারী, পৌর সেচ্ছাসেবকদলের আহবায়ক হাতেম হাওলাদার, সদস্য সচিব আমযাদ খান জুলহাস প্রমূখ।