বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ৩ মাদ্রাসা শিক্ষার্থীর

ফাইল ফটো

বাগেরহাটের ফকিরহাটে ট্রাক ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। এসময় আরও ৪ জন গুরুতর আহত হয়। ঘনকুয়াশার কারনে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

শনিবার (৮ জানুয়ারি) রাতে উপজেলার শ্যামবাগাত মুনস্টার জুট মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে। খুলনা আলিয়া কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে অংশগ্রহণ শেষে বাগেরহাটে নিজ মাদ্রাসার উদ্দেশ্যে ফিরছিলেন।

আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

নিহতরা হলেন-সদর উপজেলার রনজিতপুর এলাকার হোসাইনের ছেলে হাফেজ আব্দুল্লাহ, রামপালের ঝনঝনিয়ার বাসিন্দা আব্দুল গফুর ও সাতক্ষীরা জেলার সালাহউদ্দীন। তারা সবাই বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর কওমি মাদ্রাসার ছাত্র ছিলেন। নিহতদের মধ্যে আব্দুল্লাহ দাওরায় হাদিস শেষ বর্ষের শিক্ষার্থী এবং অপর দুইজন মাদ্রাসার অন্যান্যে শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

হাকিমপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল মাবুদ গণমাধ্যমকে জানান, মাদ্রাসার ছাত্ররা শনিবার সন্ধ্যায় খুলনা আলিয়া কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক কিরাত সম্মেলনে অংশগ্রহণ করেছিলেন। রাতে খুলনা থেকে সিএনজিযোগে মাদ্রাসার উদ্দেশ্য রওনা দেন। এসময় শ্যামবাগাত এলাকার মুনস্টার জুট মিলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ডাম্পার ট্রাকের সঙ্গে সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে তিন জন মারা যান। এসময় আরও ৪ যাত্রী আহত হয়। আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কাটাখালি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী জানান, দুর্ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ কাটাখালি হাইওয়ে থানায় এবং আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।