ফিলিস্তিন ইস্যুতে প্রধান উপদেষ্টার ভাষণকে স্বাগত জানালেন শায়খ আহমাদুল্লাহ

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘে ফিলিস্তিনিদের পক্ষে যে ভাষণ দিয়েছেন তাকে স্বাগত জানিয়েছেন প্রখ্যাত ইসলামিক স্কলার শায়খ আহমাদুল্লাহ।

তিনি বলেন: ফিলিস্তিনিদের প্রতি অবিচারের বিরুদ্ধে জাতিসংঘে দেওয়া মাননীয় প্রধান উপদেষ্টার বলিষ্ঠ বক্তব্যে বাংলাদেশের মানুষের হৃদয়ের কথা প্রতিধ্বনিত হয়েছে। ধন্যবাদ তাকে।”

শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে দেওয়া এক স্ট্যাটাসে তিনি একথা জানান।

এর আগে গতকাল বাংলাদেশ সময় রাত ৯টার দিকে জাতিসংঘের ৭৯তম অধিবেশনে বাংলায় ভাষণ দেন ড. মুহাম্মদ ইউনূস। সেসময় গাজায় ইসরায়েলি গণহত্যা বন্ধের আহ্বান জানিয়ে প্রধান উপদেষ্টা বলেন, বহুমুখী সংকটে জর্জরিত বর্তমান বিশ্বে, যুদ্ধ এবং সংঘাতের ফলে ব্যাপকভিত্তিতে মানুষের অধিকার খর্ব হচ্ছে। বিশ্ববাসীর উদ্বেগ এবং নিন্দা সত্ত্বেও গাজায় গণহত্যা থামছে না। ফিলিস্তিনের বিদ্যমান বাস্তবতা কেবল আরব কিংবা মুসলমানদের জন্যই উদ্বেগজনক নয়, বরং তা সমগ্র মানবজাতির জন্যই উদ্বেগের।

ড. ইউনূস জানান: একজন মানুষ হিসেবে প্রত্যেক ফিলিস্তিনির জীবন অমূল্য। ফিলিস্তিনের জনগণের বিরুদ্ধে যে মানবতা বিরোধী অপরাধ হচ্ছে, তার জন্য সংশ্লিষ্ট সকলকে দায়বদ্ধ করতে হবে। ফিলিস্তিনের জনগণের উপর চলমান নৃশংসতা, বিশেষত নারী এবং শিশুদের সাথে প্রতিনিয়ত যে নিষ্ঠুরতা বিশ্ব দেখছে, তা থেকে নিস্তারের জন্য বাংলাদেশ অনতিবিলম্বে সম্পূর্ণ যুদ্ধবিরতির আহ্বান জানাচ্ছে। দ্বি-রাষ্ট্র ভিত্তিক সমাধানই মধ্যপ্রাচ্যে টেকসই শান্তি আনতে পারবে, তাই জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের সকলকে এর বাস্তবায়নের জন্য এখনই উদ্যোগ নিতে হবে।

ড. ইউনূসের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে আজ শনিবার তাকে স্বাগত জানালেন প্রখ্যাত ইসলামিক বক্তা ও স্কলার শায়খ আহমাদুল্লাহ।