প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টাকে নির্বাচন কমিশনে চায় ইসলামী ফ্রন্ট

নির্বাচন কমিশন পুনর্গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরীর নাম প্রস্তাব করেছে ‘বাংলাদেশ ইসলামী ফ্রন্ট’ নামের একটি রাজনৈতিক দল। এছাড়াও তারা আরও চারজন বিশিষ্ট ব্যক্তির নাম প্রস্তাব করেছে।

ওই চার ব্যক্তি হলেন- সাবেক মুখ্য সচিব সৈয়দ মুহাম্মদ আব্দুল করিম, মেজর জেনারেল (অব.) হারুনুর রশীদ বীর বিক্রম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মারুফ এবং আল্লামা কাযী মঈনুদ্দীন আশরাফী।

একইসাথে নির্বাচন কমিশন গঠনে আইন করারও প্রস্তাব দিয়েছে দলটি। নির্বাচনকালীন ইসি’র অধীনে স্বরাষ্ট্র, প্রতিরক্ষা, অর্থ, স্থানীয় সরকার ও জনপ্রশাসন মন্ত্রণালয় রাখার দাবিও তাদের।

বুধবার সন্ধ্যায় রাষ্ট্রপতির সাথে সংলাপে অংশ নেয় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। এসময় ইসলামী ফ্রন্ট নাম প্রস্তাব করলেও জমিয়তে উলামায়ে ইসলাম সার্চ কমিটি নিয়ে কোনো কথা বলেনি।

অন্যদিকে বিএনপি এই সংলাপে অংশগ্রহণ করতে অস্বীকৃতি জানিয়ে আসলেও তাদের জন্য সংলাপের দিন ও সময় নির্ধারণ করেছে বঙ্গভবন। আগামী ১২ জানুয়ারী বিকেল ৪টায় তাদের জন্য সংলাপের সময় রাখা হয়েছে।