ধর্ষণ মামলায় জামিন পেলেন মামুনুল হক

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় করা ধর্ষণ মামলায় জামিন পেয়েছেন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক। আজ বুধবার (২৬ জুন) দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল এক হাজার টাকা বন্ডে তা মঞ্জুর করেন।

মামুনুল হকের জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী এ কে এম ওমর ফারুক নয়ন। তিনি জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় এক হাজার টাকা বন্ডে মামুনুল হকের জামিন মঞ্জুর করেছেন আদালত।

গতকাল মঙ্গলবার এ মামলায় সাক্ষীদের জেরার দিন ধার্য ছিল। সাক্ষীরা আদালতে উপস্থিত হয়েছিলেন। কিন্তু, মামুনুল হক অনুপস্থিত থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ার জারি করেন। সেই পরোয়ানার পরিপ্রেক্ষিতে আজ বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মামুনুল হক। এক হাজার টাকা বন্ডে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্টে এক নারীর সঙ্গে হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। খবর পেয়ে হেফাজতের স্থানীয় নেতাকর্মীরা রিসোর্টে গিয়ে ভাঙচুর চালিয়ে তাকে ছিনিয়ে নিয়ে যান। ১৫ দিন পর ১৮ এপ্রিল মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ। পরে ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় তার বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে মামলা করেন তার সঙ্গে রিসোর্টে থাকা ওই নারী।