ঠাকুরগাঁওয়ে ছাত্র ইউনিয়নের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। আজ মঙ্গলবার সন্ধায় ছাত্র ইউনিয়ন ঠাকুরগাঁও জেলা সংসদের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে শহরে একটি মিছিল বের করা হয়।

জেলা ছাত্র ইউনিয়নের আয়োজনে সভায় ছাত্র ইউনিয়ন ঠাকুরগাঁও জেলা সংসদের সভাপতি আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক ছাত্র নেতা চৌধুরী আনোয়ার হোসেন, সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস সাবেক ছাত্র নেতা সৈয়দ মিজানুর রহমান, রেজওয়ানুল হক রিজু, কেন্দ্রীয় সংসদের সদস্য আশরাফী নিতু, ঠাকুগাঁও জেলা সংসদের সহ সভাপতি আবু বক্কর, সহ সাধারণ সম্পাদক সুভ শর্মা প্রমূখ।

বক্তারা বলেন, ছাত্র ইউনিয়ন দেশের লড়াই, সংগ্রামের গৌরবময় একটি সংগঠন। ১৯৫২ সালে ভাষা আন্দোলনের অগ্নিগর্ভ থেকে জন্মনেওয়া এ ছাত্র সংগঠন দীর্ঘ সাত দশক ধরে এ দেশেরে আপামর শিক্ষার্থীদের শিক্ষার অধিকার আদায়ের লড়াইয়ে সামনের সারি থেকে নেতৃত্ব দিয়েছে। একই সঙ্গে ছাত্র ইউনিয়ন মানুষের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক মুক্তির লড়াই, সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছে। ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭১’র মহান মুক্তিযুদ্ধ, ৯০’র স্বৈরাচারবিরোধী আন্দোলন সহ বিভিন্ন আন্দোলনে ছাত্র ইউনিয়নের অনস্বীকার্য ভূমিকা রয়েছে।