কাদের মির্জার বক্তব্য আওয়ামী লীগের পরিকল্পনার অংশ: বিএনপি

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই ও নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র মির্জা কাদেরের ‘বিপ্লবী বক্তব্য’কে পূর্বপরিকল্পিত বলে দাবি করেছেন বিএনপির জ্যেষ্ঠ মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার বিএনপি কার্যালয়ে রুহুল কবির রিজভী একথা বলেন।

তিনি বলেন, মির্জা কাদের নির্বাচনের আগে দলীয় এমপিদের বিরুদ্ধে কথা বলেছেন। এর মাধ্যমে তিনি জনপ্রিয় হয়ে নির্বাচনী বৈতরণী পার হওয়ার চেষ্টা করেছেন। মির্জা কাদের বুঝতে পেরেছেন জনগণ আওয়ামী লীগ ও এই দলের বিনা ভোটের এমপিদের ওপর অসন্তুষ্ট। দলীয় পরিচয়ে নির্বাচনী বৈতরণী পার হতে পারবেন না বুঝেই তিনি এসব বলেছেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এটা খুব ভালোভাবে জানেন। একটি দলের সাধারণ সম্পাদকের ভাই তার পরিকল্পনা ব্যতীত এভাবে বলতে পারেন না। এসব বক্তব্য পূর্বপরিকল্পিত।

তিনি জানান, ঢাকা দক্ষিণ থেকে শুরু করে ফরিপুরের নিক্সন চৌধুরী পর্যন্ত এরসঙ্গে জড়িয়েছেন। তাই বুঝা যায় এটা পরিকল্পিত। জনগণের দৃষ্টি অন্যদিকে সরানোর জন্য তারা পরিকল্পিতভাবে এসব নাটক মঞ্চস্থ করছেন।

তবে রিজভী এও বলেন যে, একজন পৌর মেয়র পর্যন্ত দলের বিনা ভোটের এমপিদের ওপর অনাস্থা প্রকাশ করছেন। এমপিদের লজ্জা থাকলে পদত্যাগের মাধ্যমে সংসদ ভেঙে দিয়ে সুষ্ঠু নির্বাচন দেবে।