কমিটি গঠনকে কেন্দ্র করে আলেমদের উপর হামলা

মোমিনুর রহমান, মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক, জনস্বাস্থ্য প্রকৌশল জামে মসজিদের ইমাম ও খতিব, তরুণ আলেম ও বিশিষ্ট ওয়ায়েজ হাফেজ মাওলানা আশিকুল ইসলাম ছানোয়ার এর উপর মানিকগঞ্জ সদর উপজেলার ভাটবাউর এলাকায় কিছু উগ্র ও লম্পট নেশাখোর ছেলেরা অতর্কিত হামলা করে আহত করে।

মাওলানা আশিকুল ইসলাম সানোয়ার বলেন, কমিটি নিয়ে যে আলোচনা সভা হয়।সেখানে আমি পবিত্র কুরআন তেলাওয়াত করি। কোরআন তেলাওয়াতের পরেই সভার কার্যক্রম শুরু হয়। হামলা শুরু হলে আমি পাশে সরে যাই। আমি কোন পক্ষের সাথে জড়িত নই। তবুও তারা আমাকে কিল-ঘুষিসহ এলোপাতাড়ি হামলা করে মোটরসাইকেলের চাবি কেঁড়ে নেয়।
পরে আহত হয়ে সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করি।

ইতিমধ্যে তার উপর এই হামলার খবর ছড়িয়ে পড়ে। যার কারনে জেলার আলেম-উলামাসহ সাধারণ মানুষের মাঝে ব্যাপক উদ্বেগ কাজ করছে। এবং তারা ভাটবাউর গ্রামের উগ্র সন্ত্রাসীদের দ্রুত বিচার দাবিতে আজ (২জুলাই) মঙ্গলবার বিকেল ৩.০০ ঘটিকায় মানিকগঞ্জ সদর হাসপাতালে গেট থেকে মানিকগঞ্জ আলেম উলামা ও সাধারণ জনগণের ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার করা হয়।

এতে বক্তব্য রাখেন মানিকগঞ্জ ইসলামি কামিল মাদ্রাসার হেড মুহাদ্দিস মাওলানা সালাহউদ্দিন,
মানিকগঞ্জ আলেম উলামা পরিষদের সিনিয়র সহসভাপতি মাওলানা জাবের আল সাবা,
মানিকগঞ্জ সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা শামসুল ইসলাম, দেওয়ান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পরিচালক মাওলানা দেওয়ান তানজিল আহমেদ,গ্রামবাসির পক্ষ থেকে বক্তব্য রাখেন ভাটবাউর মসজিদের সভাপতি আতাউর রহমান প্রমুখ।