এমপি আনার হত্যা: অবশেষে সিয়ামের দেয়া তথ্যমতে হাড় উদ্ধার

ঝিনাইদহ-৪ আসনের তিনবারের সংসদ সদস্য এমপি আনোয়ারুল আজিম আনার হত্যার দীর্ঘদিন পর আটক সিয়ামের দেয়া তথ্যমতে তল্লাশিতে গিয়ে বাগজোলা খাল থেকে উদ্ধার একাধিক হাড় উদ্ধার করেছে কলকাতা সিআইডি সহ পুলিশের একটি টিম।

এমপি আনার খুনে ধৃত সিয়ামকে নিয়ে সিআইডি ভাঙড়ের সাতুলিয়া এলাকায় বাগজোলা খালে তল্লাশি চালাতে আসে। সঙ্গে ছিল, নৌ সেনা এবং কলকাতা পুলিশের ডিএমজি টিম। এর আগে গ্রেফতার হাওয়া জিয়াদ যে জায়গার কথা বলেছিল, তার থেকে ভিন্ন জায়গার কথা বলেছে সিয়াম। সেই জায়গাতেই আজ তল্লাশি চালানো হয়। উদ্ধার হয় বেশ কিছু হাড়। ধৃত সিয়ামের দাবি এগুলো বাংলাদেশের এমপি আনারের শরীরের হাড়। যদিও পুলিশের তরফ থেকে ফরেন্সিক পরীক্ষা করা হবে জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ মে কলকাতার নিউটাউনের সঞ্জীভা গার্ডেনে এমপি আনারকে খুন করা হয়েছিল বলে ধারণা করছে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ পুলিশ। ধারণা করা হচ্ছে তাকে খুন ও মরদেহ গায়েবের কাজে যুক্ত ছিলেন সিয়াম। সঞ্জীভা গার্ডেনের যে সিসিটিভি ফুটেজ সামনে আসে, তাতেও সিয়ামকে দেখা যায়।

এর আগে নেপালে গ্রেপ্তার হন সিয়াম। তার গ্রেপ্তারের খবরে কলকাতা সিআইডি ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প্রতিনিধিদল নেপালে যায়। উভয় দেশের পুলিশ সিয়ামকে নেপাল থেকে ফিরিয়ে আনতে চায়। পরে সিয়ামকে কলকাতা সিআইডির হেফাজতে দেয় নেপাল। গতকাল শুক্রবার ডিএমপি কমিশনার হাবিবুর রহমান জানান, সিয়াম কলকাতা সিআইডির হেফাজতে রয়েছেন।

সিয়ামের ব্যাপারে এক বিবৃতিতে কলকাতা সিআইডি জানায়, বাংলাদেশের ভোলা জেলার বোরহানউদ্দিনের বাসিন্দা সিয়াম। পিতা আলাউদ্দিন। ৩৩ বছর বয়সী সিয়াম এমপি আনার হত্যাকাণ্ডের পর থেকে আত্মগোপনে ছিলেন।